Pages

Sunday, May 31, 2015

play store কাজ না করলে কি করবেন?

ads
অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনের বিভিন্ন অ্যাপ রাখা এবং নামানোর জন্য গুগল প্লেস্টোর ব্যবহার করতে হয়। অনেক সময় ফোনে গেম বা অ্যাপ নামাতে গেলে এটি হুটহাট কাজ করা বন্ধ করে ব্যবহারকারীকে বিপাকে ফেলে। এটি বন্ধ হওয়ার অনেক কারণই থাকতে পারে। তবে উল্লেখ করার মতো কিছু কারণ রয়েছে। এ রকম হলে নিচের নিয়মগুলো দেখতে পারেন।

ক্যাশ পরিষ্কার: প্রত্যেক স্মার্টফোনেরই আলাদা ক্যাশ পার্টিশান থাকে। এখন আপনার ফোনের ক্যাশ যদি হয় ৩০ মেগাবাইট আর আপনি যদি ৩৫ মেগাবাইট ক্যাশের অ্যাপ নামাতে যান স্বাভাবিকভাবেই সেটি নামাতে সমস্যা করবে। আর প্লেস্টোর অ্যাপে যদি আগে থেকেই ক্যাশ মেমরি ভরা (ফুল) থাকে তবে সেটিকে পরিষ্কার করে নিলেও কাজ হবে। এ জন্য ফোনের Settings থেকে Apps-এ চলে যান। এখানে থাকা অ্যাপ তালিকা থেকে Google play store অ্যাপ খুঁজে নিয়ে চালু করুন। এরপর Clear Cache-এ চাপ দিয়ে ক্যাশ পরিষ্কার করে নিন।
ওয়াই-ফাই ব্যবহার: প্লেস্টোর থেকে অ্যাপ নামানোর জন্য ইন্টারনেটে ঢোকার অনুমতি পুরোপুরি না পেলেও এমন সমস্যা দেখাতে পারে। তাই অ্যাপ নামানোর জন্য উচ্চগতির ইন্টারনেট বা ওয়াই-ফাই নেটওয়ার্ক ব্যবহার করলে এমন সমস্যা হবে না।
নতুন অ্যাকাউন্ট যোগ: অনেক সময় প্লেস্টোরে পুরোনো জিমেইল অ্যাকাউন্ট সমস্যা করে। তাই নতুন জিমেইল অ্যাকাউন্ট যোগ করে এ থেকে সমাধান পাওয়া যায়। ফোনের Settings-এ গিয়ে Accounts বিভাগ থেকে Add New Account-এ ক্লিক করুন। তালিকা থেকে Google থেকে New-এ ক্লিক করুন।
ফোনকে কম্পিউটারে যুক্ত করে: ফোনকে ইউএসবি কেব্ল দিয়ে কম্পিউটারে যুক্ত করে নিন। এবার কম্পিউটারের ব্রাউজার থেকে https://play.google.com/store ঠিকানায় গিয়ে কাঙ্ক্ষিত অ্যাপস খুঁজে নিয়ে অ্যাপের Install বোতাম চাপুন। ফোনে সেই অ্যাপটি ইনস্টল হতে থাকবে।
ডাউনলোড ম্যানেজারে সমস্যা: ফোনের ডাউনলোড ম্যানেজার নিষ্ক্রিয় থাকলে গুগল প্লেস্টোর কাজ নাও করতে পারে। এ জন্য ফোনের Settings থেকে Apps-এ যান। ফোনের Download Manager অ্যাপে ক্লিক করে ইনফো খুলুন। Enable চেপে আবার সক্রিয় করে দিন। পোস্টটি ভাল লাগলে কমেন্ট,শেয়ার করবেন।

No comments:

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

copyright 2014-2023@bdtipstech DMCA.com Protection Status