Ads By Blogger

Monday, November 30, 2015

ডাউনলোড করে নিন 2016 সালের ssc পরীক্ষার রুটিন

ads
(bd tips tech)বিডি টিপ্স টেকে আপনাদের স্বাগতম।আশাকরি সবাই ভাল আছেন।প্রতিবারের ন্যায় এবারও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ২০১৬ সালের ১ ফেব্রুয়ারি।

রোববার (২৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার সূচি প্রকাশ করা হয়।


এটিও পড়ুন বাংলা বই ফ্রি ডাউনলোড করার কিছু ওয়েবসাইট

এবার প্রথমে বহুনির্বাচনী (এমসিকিউ) ও পরে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। উভয় পরীক্ষার মধ্যে ১০ মিনিট বিরতি থাকবে।

এতোদিন সৃজনশীল প্রশ্নপত্রের পরীক্ষা শুরুতে সম্পন্ন হওয়ার পর এমসিকিউ প্রশ্নপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছিলো। কিন্তু কোনো কোনো প্রতিষ্ঠানে প্রশ্নপত্রের প্যাকেট খুলে এমসিকিউ অংশের উত্তর শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হতো বলে অভিযোগ উঠে।

গত ৭ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত দেয়, ২০১৬ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সৃজনশীল পরীক্ষার আগে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা হলসমূহে এমসিকিউ প্রশ্নপত্রের পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ২০১৬ সাল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় এমসিকিউ প্রশ্নপত্রের পরীক্ষা সৃজনশীল প্রশ্নপত্রের পরীক্ষার পূর্বে অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত সূচিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, পরীক্ষার্থীদের এমসিকিউ/সৃজনশীল ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাস করতে হবে।

এমসিকিউ এবং তত্ত্বীয় পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ মার্চ। সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা এবং বিকালের পরীক্ষা হবে ২টা থেকে ৫টা পর্যন্ত।
এটিও পড়ুনজোয়ার ভাটা কি এবং কেন হয়?

         ডাউনলোড করে নিন 2017 সালের ssc পরীক্ষার রুটিন(ssc routine 2017 Download)
ব্যবহারিক পরীক্ষা ৯ মার্চ শুরু হয়ে শেষ হবে ১৪ মার্চ।

রুটিন ডাউন করতে এখানে ক্লিক করন।ধন্যবাদ।
ads

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

copyright 2014-2023@bdtipstech DMCA.com Protection Status