Ads By Blogger

Monday, August 03, 2015

মাত্র দুই দিনে এক কোটি ৪০ লাখ windows 10 user!

ads


bd tips tech এ আপনাদের স্বাগতম।আশাকরি সবাই ভাল আছেন। মাত্র দুদিনেই নতুন উইন্ডোজ সফটওয়্যার তার জাদু দেখাতে শুরু করেছে। মাইক্রোসফট দাবি করেছে, ২৯ জুলাই আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১০ উন্মুক্ত করার মাত্র দুদিনের মাথায় এক কোটি ৪০ লাখ পিসিতে উইন্ডোজ ১০ ব্যবহার শুরু হয়ে গেছে। আসল উইন্ডোজ ৭,৮ ও ৮.১ ব্যবহারকারীদের বিনা মূল্যে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম হালনাগাদ করার সুবিধা দিচ্ছে মাইক্রোসফট যা ২৯ জুলাই থেকে শুরু হয়েছে।

এটিও পড়ুন teletalk আগামী সিমের জন্য registration করবেন যেভাবে

২০১৮ সাল অর্থাৎ আগামী তিন বছরের মধ্যে ১০০ কোটি ডিভাইসে উইন্ডোজ ১০ চালু করার লক্ষ্য নির্ধারণ করেছে মাইক্রোসফট কর্তৃপক্ষ। তাদের দাবি, এখন ধাপে ধাপে উইন্ডোজ ১০ উন্মুক্ত করা হচ্ছে যাতে ব্যবহারকারীরা কোনো রকম সমস্যা ছাড়া তা ডাউনলোড করে নিতে পারেন।
৩০ জুলাই মাইক্রোসফট এক ব্লগ পোস্টে লিখেছে, পুরোনো উইন্ডোজ সফটওয়্যার চালিত পণ্য ব্যবহারকারীদের মধ্যে যাঁরা হালনাগাদ সংস্করণটি পাওয়ার জন্য আবেদন করেছিলেন তাঁদের সবাইকে এখনো হালনাগাদ করার সুযোগ দেওয়া হয়নি। যে এক কোটি ৪০ লাখ পিসিতে হালনাগাদ সফটওয়্যার ব্যবহৃত হচ্ছে তার মধ্যে বেশ কিছু নতুন পিসিও রয়েছে।
এদিকে, প্রযুক্তি বিশ্লেষকেরা নতুন উইন্ডোজ সফটওয়্যারকে ইতিবাচক বলেই তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। উইন্ডোজ ব্যবহারকারীদেরও অনেকেই এটিকে ভালো বলছেন। বিশেষ করে, উইন্ডোজ ৮ এর চেয়ে তো ভালো! উইন্ডোজ ৮ এ স্টার্ট বাটন ছিল না, এবার তা ফিরে এসেছে। এ ছাড়াও বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে এতে। ডিজিটাল সহকারী কর্টানা, নতুন এজ ব্রাউজার যার মধ্যে অন্যতম।

এটিও পড়ুন মাইক্রোসফট আফিসে ফাইল সেভ হবে অটো নিদির্ষট সময় পরপর

পিসির পাশাপাশি মোবাইল প্ল্যাটফর্মের জন্যও উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেমটি শিগগিরই উন্মুক্ত করার পরিকল্পনা করছে মাইক্রোসফট। এ বছরের নভেম্বরেই উইন্ডোজ ১০ মোবাইল হালনাগাদ পাওয়া যেতে পারে।ধন্যবাদ
ads

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

copyright 2014-2023@bdtipstech DMCA.com Protection Status