Ads By Blogger

Tuesday, December 29, 2015

টুইটারের নতুন আপডেট 'Twitter activity'

ads
(bd tips tech)বিডি টিপ্স টেকে আপনাদের সবাইকে স্বাগতম।খুদে ব্লগ লেখার জনপ্রিয় ওয়েবসাইট টুইটার এবার ব্যবহারকারীদের অ্যাকাউন্টের সব কর্মকাণ্ড (অ্যাকটিভিটি) দেখার সুযোগ করে দিয়েছে। এ জন্য টুইট অ্যাকটিভিটি ড্যাশবোর্ডও চালু করেছে টুইটার। ফলে এখন থেকে টুইটে কতজন যুক্ত হলেন, অন্যান্য টুইটের সঙ্গে তুলনা, কী ধরনের ট্রেন্ড সক্রিয় আছে ইত্যাদি তথ্য তাৎক্ষণিকভাবে জানতে পারবেন ব্যবহারকারীরা।

এটিও পড়ুন জন্মদিনে শুভেচ্ছা জানাবে Twitter

পাশাপাশি নির্দিষ্ট টুইট কতবার দেখা হলো, রিটুইট করা হলো, রিপ্লাই বা ফেবারিট করা হলো, তারও বিস্তারিত জানা যাবে। প্রতি সপ্তাহে কোন টুইট বেশি আলোচিত হয়েছে, গুরুত্বপূর্ণ কোন ব্যবহারকারী আপনাকে অনুসরণ করেছে, তাতে এনগেজমেন্ট কতটা ছিল, তার বিস্তারিত লেখচিত্রে দেখা যাবে। এক কথায় পুরো সপ্তাহ কিংবা মাসের টুইট মেট্রিকস নামানো যাবে, যেখানে থাকবে আরও নানান তথ্য।
ব্যবহারকারী চাইলে নিজেই নিজের অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য জানতে পারবেন। এ জন্য
analytics.twitter.com
ঠিকানায় গিয়ে অ্যানালিটিকস সুবিধাটি চালু করে নিতে হবে। তারপর অ্যাকাউন্টের ডান পাশে ড্যাশবোর্ড আকারে দেখা যাবে অ্যাকাউন্টের বিস্তারিত। কম্পিউটারের পাশাপাশি টুইটারের অ্যাপেও পাওয়া যাবে অ্যানালিটিকসের এ সুবিধা। বর্তমানে আরবি, ব্রাজিলীয়, পর্তুগিজ, ডেনিশ, ডাচ, ইংরেজি, ফিলিপিনো, ফরাসি, জার্মান, ইন্দোনেশীয়, ইতালীয়, কোরীয়, নরওয়েজিয়ান, স্প্যানিশ, সুইডিশ, থাই ও টার্কিশ ভাষায় এ সেবা পাওয়া যাবে। ন্যূনতম ১৪ দিন ব্যবহৃত হয়েছে, এমন টুইটারে কেবল সেবাটি মিলবে। অন্যান্য ভাষার জন্য খুব শিগগির সেবাটি চালু হবে বলেও জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

এটিও দেখুন আয় করুন ফেইসবুক,গুগল,টুইটার থেকে খুব সহজে

এত দিন ধরে টুইটারের নির্দিষ্ট অ্যানালিটিকস সুবিধা পেতে তৃতীয় কোনো কর্তৃপক্ষের সেবা নেওয়ার প্রয়োজন হতো গ্রাহকদের। এবার সেবাটি সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে টুইটার। টুইটারের একজন মুখপাত্র জানান, এ সুবিধা সব টুইটার ব্যবহারকারীর জন্য চালু করা হয়েছে। যাতে করে ব্যবহারকারী নিজেই নিজের বিশ্লেষণধর্মী সব তথ্য পেতে পারেন।
ads

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

copyright 2014-2023@bdtipstech DMCA.com Protection Status