Ads By Blogger

Tuesday, December 29, 2015

দেশজুড়ে WiFi ইন্টারনেট চালু করছে Robi

ads
(bd tips tech)বিডি টিপ্স টেকে আপনাদের স্বাগতম।দেশজুড়ে গ্রাহকদের জন্য আরো বিস্তৃত ও মানসম্মত ডাটা সেবা প্রদান করতে ওয়াইফাই ইন্টারনেট চালু করবে মোবাইল ফোন অপারেটর রবি। এ পদক্ষেপ বাস্তবায়নে রবিকে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে দেশের অন্যতম ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান অ্যাকসেসটেল।
রোববার রাজধানীতে রবি কর্পোরেট অফিসে রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ও অ্যাকসেসটেল’র চিফ এক্সিকিউটিভ অফিসার জেইন ওমর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করেন।

এটিও পড়ুন Mr. bean এর জনপ্রিয়তার রহস্য!

সরকার ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে উদ্যোগ হাতে নিয়েছে এ পদক্ষেপ তার সাথেই সামঞ্জস্যপূর্ণ। অন্যদিকে এই সেবা চালুর মাধ্যমে মোবাইল ফোন ডাটায় শীর্ষ অপারেটর হওয়ার লক্ষ্যে আরো একধাপ এগিয়ে গেল রবি। উচ্চগতির ও সাশ্রয়ী মূল্যের ইন্টারনেট সেবার জন্য ক্রমবর্ধমান চাহিদা মেটানোর লক্ষ্যে থ্রিজি সেবার প্রসার ঘটিয়ে যাচ্ছে রবি। ওয়াইফাই সেবাটি সে পদক্ষেপে এক নতুন মাত্রা যোগ করবে।
প্রাথমিকভাবে ওয়াইফাই সেবাটি শুধু দেশের প্রধান প্রধান মেট্রোপলিটন শহরগুলোতে চালু করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে সারা দেশে ছড়িয়ে দেয়া হবে সেবাটি।
ওয়াইফাই সেবা সম্পর্কে রবি’র সিওও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকারের লক্ষ্য বাস্তবায়নে রবি সবসময়ই সহায়ক ভূমিকা পালন করছে। অ্যাকসেসটেল’র সাথে গৃহীত এ পদক্ষেপের ফলে গ্রাহকরা নিজেদের সাথে যোগাযোগ রক্ষা, তথ্য জানা ও ক্ষমতায়নের আরো সুযোগ গ্রহণ করতে পারবেন।

এটিও পড়ুন মাইক্রোসফট আফিসে ফাইল সেভ হবে অটো নিদির্ষট সময় পরপর

আমরা বিশ্বাস করি ভবিষ্যতে সবাই ইন্টারনেট ভিত্তিক যে সমাজের স্বপ্ন দেখছে তার শুরু এখানেই। আমরা ভবিষ্যতের সেই শক্তির দ্বারা বাংলাদেশের মানুষের ক্ষমতায়নে প্রতিনিয়ত ভূমিকা রেখে যাব।”
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবি’র মার্কেট অপারেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জ্যঁ-মিশেল আরনড শানুট, কর্পোরেট স্ট্রাটেজি’র ভাইস প্রেসিডেন্ট মো. ইফতেখারুল ইসলাম, জেনারেল ম্যানেজার মোহাম্মদ মশিউর রহমান ও ম্যানেজার মো. তোফাজ্জল হোসেন এবং অ্যাকসেসটেল’র হেড অব মার্কেটিং রাহাত খান উপস্থিত ছিলেন।
ধন্যবাদ শেয়ার করতে ভুলবেন না।
ads

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

copyright 2014-2023@bdtipstech DMCA.com Protection Status